ইয়াজুজ মাজুজ এর কাহিনী - ইয়াজুজ-মাজুজ এর দেয়াল

আসসালামু আলাইকুম! আপনি কি ইয়াজুজ মাজুজ এর কাহিনী ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সম্পর্কে জানেন? এই পোস্টে ইয়াজুজ মাজুজ এর কাহিনী ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সম্পর্কে জানতে পারবেন। তাই ইয়াজুজ মাজুজ এর কাহিনী ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সম্পর্কে জানতে পোস্টটি পড়ুন। 

এছাড়াও ইয়াজুজ মাজুজ এর অবস্থান এবং ইয়াজুজ মাজুজ এর প্রাচীর ও ইয়াজুজ-মাজুজ কারা তা নিয়ে আলোচনা করা হবে। পাশাপাশি ইয়াজুজ মাজুজ এর ছবি সম্পর্কেও ধারণা পাবেন। যারা ইয়াজুজ মাজুজ এর কাহিনী ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সহ অন্যান্য বিষয়ে জানতে চান তাদের জন্য পোস্টটি গুরুত্বপূর্ণ। তো চলুন ইয়াজুজ মাজুজ এর কাহিনী ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল ও ইয়াজুজ মাজুজ এর দেয়াল সহ অন্যান্য বিষয় সম্পর্কিত পোস্টটি শুরু করি।

সূচিপত্র: ইয়াজুজ মাজুজ এর কাহিনী - ইয়াজুজ-মাজুজ এর দেয়াল

ইয়াজুজ মাজুজ এর কাহিনী - ইয়াজুজ মাজুজ এর কাহিনী 

ইয়াজুজ মাজুজ সম্পর্কে কুরআন ও বিভিন্ন হাদিস শরীফে বর্ণনা করা হয়েছে। অনেকে ইয়াজুজ মাজুজ এর কাহিনী সম্পর্কে জানেন না কিংবা ইয়াজুজ মাজুজ এর কাহিনী জানতে আগ্রহ প্রকাশ করে। এই পাঠে আমরা ইয়াজুজ মাজুজ এর কাহিনী কুরআন ও হাদীসের আলোকে বর্ণনা করবো। তো যারা পূর্বে ইয়াজুজ মাজুজ এর কাহিনী সম্পর্কে শুনেননি তারা এই পাঠে থেকে ধারণা পাবেন। 

ইয়াজুজ মাজুজ হলো কিয়ামতের আলামত গুলোর মধ্যে অন্যতম উত্থান। এদের সম্প্রদায় আদম(আঃ) এর বংশধর। এর কিয়ামতের দিন পৃথিবীর মধ্যে ঈসা(আঃ) এর প্রাক্কালে উত্থান হবে। সেদিন তারা পৃথিবীর মধ্যে সামনে যা পাবে তাই খেয়ে ফেলবে। এদের প্রথম দলটি প্রথনে সমস্ত নদীর পানি খেয়ে শেষ করবে। শেষের দল এসে বলবে এখানে একসময় নদী ছিল। এদের সাথে কেহই লড়াই করে জিততে পারবে না। এর একসময় বায়তুল মুকাদ্দাসের পাহাড়ে গিয়ে বলবে পৃথিবীর মধ্যে যারা ছিল সবাই কে হত্যা করেছি। 
এখন আকাশের মধ্যে থাকা তাদের কে হত্যা করবে। তারা আকাশে তীর ক্ষেপাতে করবে ও আল্লাহ তাদের তীরে রক্ত মাখিয়ে ফেরত পাঠাবেন। এমন সময় তাদের কে ঈসা(আঃ) বদদোয়া করবে। একপর্যায়ে তাদের কে আল্লাহ ধ্বংস করবে ও তারা পচে মরবে। আল্লাহ তাদের কে খাওয়ার জন্য শকুন পাঠাবেন। আশা করি এই কাহিনি সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়া ইয়াজুজ মাজুজ এর অবস্থান ও ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সম্পর্কে জানতে পরবর্তী অংশটি পড়ুন।

ইয়াজুজ মাজুজ এর অবস্থান 

ইয়াজুজ মাজুজ হলো আদম সন্তানের ২ বিশাল জাতি। এর কিয়ামতের দিন এসে হত্যাযজ্ঞ চালাবে। অনেকের মনে প্রশ্ন আসে ইয়াজুজ মাজুজ এর অবস্থান কোথায়? তথ্য সূত্রে জানা গিয়েছে ইয়াজুজ-মাজুজ সমুদ্রের কাছে বসবাস করেন। কিন্তু কেউ তাদের সংখ্যা বা অবস্থান জানেন না, একমাত্র আল্লাহ ছাড়া। তারা প্রতিরাতে বিশ্রাম এর সময় বলে আগামীকাল তাদের শেষকাল ও তারা সব শেষ করবে। এরকম চিন্তা নিয়ে তারা প্রতি রাতে বিরতি দেয়। আশা করি এদের অবস্থান কোথায় তার ধারণা পেয়েছেন। এছাড়া ইয়াজুজ-মাজুজ এর দেয়াল ও ইয়াজুজ মাজুজ এর প্রাচীর সম্পর্কে জানতে নিচের পাঠটি পড়ুন। 

ইয়াজুজ-মাজুজ এর দেয়াল -  ইয়াজুজ মাজুজ এর প্রাচীর

ইয়াজুজ-মাজুজ এর দেয়াল কোথায় অবস্থিত তার সন্ধান অনেকে জানেন না। ইয়াজুজ-মাজুজ এর দেয়াল ও প্রাশীর সম্পর্কে একটি ইতিহাস রয়েছে। ইয়াজুজ-মাজুজ এর দেয়াল সম্পর্কে এই পাঠে আমরা জানতে পারবো। ইয়াজুজ-মাজুজ এর দেয়াল এর কথা বলতে হলে একটা নাম বলতে হয়,  সেটা হলো জুলকারনাইন। তিনি একজন শক্তিশালী বাদশা। তিনি একদা একটি সম্প্রদায়ের কাছে বিশ্রাম নিতে গেলেন। এমন সময় ওই সম্প্রদায় কে আরকটা সাথী সম্প্রদায় আক্রমণ করে। 
এই সময় ওই বাদশা সভ্য সম্প্রদায় কে ওই জঘন্য সম্প্রদায় থেকে বাচায়। পরবর্তীতে এই দুই সম্প্রদায় কে ভয়ংকর সম্প্রদায় থেকে বাঁচাতে মাঝখানে একটি প্রাচীর বা দেওয়াল তৈরি করে। ফলে দেওয়ালের মধ্যে আটকে পড়া সে সম্প্রদায়টি হলো ইয়াজুজ-মাজুজ। এই প্রাচীরটি অত্যন্ত শক্তিশালী ও লোহার তৈরি। যার ফলে তারা এখনো সেখানে আটকে পড়েছে। আশা করি এই বিষয়ে ধারণা পেয়েছেন। এছাড়া ইয়াজুজ-মাজুজ কারা ও ইয়াজুজ মাজুজ এর ছবি সম্পর্কে জানতে পরবর্তী অংশটি পড়ুন। 

ইয়াজুজ-মাজুজ কারা - ইয়াজুজ মাজুজ এর ছবি

ইয়াজুজ-মাজুজ কারা এই সম্পর্কে কুরআনে বর্ণিত রয়েছে। এরা হলো একটি বর্বর জাতি। যারা কিয়ামতের আগে আবির্ভাব হবে। এরা পৃথিবীর মধ্যে এসে ধব্বংস যোগ চালাবে। তারা সাধারণ মানুষের উচ্চতায় অর্ধেক। তারা নখের পরিবর্তে থাবা ও একটি লেমশ লেজ ও বিশাল লোমশ কান যা তারা গদি হিসেবে ব্যবহার করে। অনেকেই বলে তারা আদম (আঃ) এর বংশধর অথবা নূহ(আঃ) এর বংশধর। আপনাদের সুবিধার্থে ইয়াজুজ মাজুজ এর ছবি দেওয়া হলো:
ইমেজ সোর্সblogসময় এখন

ইমেজ সোর্স: Somewhere in blog

ইয়াজুজ মাজুজ এর কাহিনী - ইয়াজুজ-মাজুজ এর দেয়াল: শেষকথা

ইয়াজুজ মাজুজ কারা বা কি এদের পরিচয় তা সম্পর্কে অনেকেরই ধারণা নেই। আজকের পোস্টে ইয়াজুজ-মাজুজ এর পরিচয় সহ ইয়াজুজ-মাজুজ এর দেয়াল ও ইয়াজুজ মাজুজ এর প্রাচীর, ইয়াজুজ মাজুজ এর কাহিনী সহ বিভিন্ন বিষয় নিয়ো আলোকপাত করা হয়েছে। তাই যারা এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন তারা এই বিষয়ে ধারণা পাবেন।

আরো পড়ুনঃ বাংলালিংক মাসিক ইন্টারনেট প্যাকেজ

আশা করি আজকের পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। পোস্ট টি পড়ে আপনি যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পোস্টটি শেয়ার করতে ভুলবেন না। প্রতিদিন এমন ভালো ভালো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন৷ এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। 18801 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪